logo
- - Apr 24, 2019 - Wed

   আন্তর্জাতিক

বিধ্বস্ত ইথিওপিয়ার বিমানের ১৫৭ আরোহীর কেউ বেঁচে নেই


বিধ্বস্ত ইথিওপিয়ার যাত্রীবাহী বিমানের ১৫৭ আরোহীর কেউ বেঁচে নেই বলে জানিয়েছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ।



রাজধানী আদ্দিস আবাবা থেকে কেনিয়ার রাজধানী নাইরোবি যাওয়ার পথে রোববার উড়োজাহাজটি বিধ্বস্ত হয় বলে দেশটির প্রধানমন্ত্রীর অফিস জানায়।

পরে ইথিওপিয়ান এয়ারলাইন্স গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) টেড্রল গেব্রেমারিয়াম টুইটারে ভয়াবহ এই দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করেন এবং নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বিমান বিধ্বস্তের সিইও নিজেও সেখানে গিয়েছিলেন। টুইটারে ছবি দিয়েছেন, যেখানে বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ দেখা যাচ্ছে।

বিমানটিতে ১৪৯ যাত্রী ও ৮ ক্রু ছিলেন। স্থানীয় সময় সকাল ৮টা ৩৮ মিনিটে বোলে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পরই তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এর ৬ মিনিট পরই উড়োজাহাজটি রাজধানী থেকে ৫০ কিলোমিটার দূরে বিশোফতু শহরের কাছে বিধ্বস্ত হয়।

ইটি৩০২ ফ্লাইটটিতে ৩৩টি দেশের যাত্রী ছিলেন। এদের মধ্যে কেনিয়ার ৩২ জন, ইথিওপিয়ার ১৭ জন, চীনের ৮ জন ও ৭ জন ব্রিটিশ নাগরিক ছিলেন। বাকিদের পরিচয় এখনও জানানো হয়নি।

খবরে বলা হয়েছে, ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমদের অফিস থেকে টুইটারে বলা হয়েছে, ‘বোয়িং ৭৩৭ বিমানটি নিয়মিত ফ্লাইটের অংশ হিসেবে রোববার সকালে কেনিয়ার নাইরোবি যাওয়ার সময় যেসব পরিবার তাদের আত্মীয়-স্বজনকে হারিয়েছে ইথিওপিয়ার সরকার ও জনগণের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর অফিস সেসব পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছে।’


আন্তর্জাতিক মহাকাশ কেন্দ্রে ব্যাকটেরিয়া!
   আন্তর্জাতিক মহাকাশ কেন্দ্রে ব্যাকটেরিয়া!

পৃথিবীর কক্ষপথে ঘুরতে থাকা আন্তর্জাতিক মহাকাশ গবেষণা কেন্দ্রে (আইএসএস) মিলেছে ব্যাকটেরিয়ার উপস্থিতি। এ নিয়ে উদ্বেগে রয়েছে মার্কিন গবেষণা সংস্থা নাসা।


বিস্তারিত




আজকের সকল সংবাদ

  বিজ্ঞাপন প্যানেল

  সম্পাদকীয়

  অনলাইন জরিপ

  পুরনো সংখ্যা


 



  বিজ্ঞাপন প্যানেল