logo
- - Jul 19, 2019 - Fri

   চট্টগ্রাম প্রতিদিন

২৭তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্ভোধন কাল


নিউজ ডেস্ক : কাল বিকালে দি চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যেগ্যে মাসব্যাপি ২৭তম  চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা(সিআইটি এফ) ওয়াল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে উদ্ভোধন করা হবে ।


Image may contain: one or more people, people sitting and indoor ২৭তম  চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (সিআইটি এফ)  কমিটির চেয়ারম্যান নুরুল নেওয়াজ সেলিম এই সব তথ্য জানান । লিখিত বক্তব্যে নুরুল নেওয়াজ সেলিম বলেন, পলোগ্রাউন্ড মাঠের ৪লক্ষ বর্গফুট নিয়ে মেলা আয়োজন করা হয়েছে। এতে ২২টি প্রিমিয়ার গোল্ড প্যাভিলিয়ন, ২টি  প্রিমিয়ার প্যাভিলিয়ন, ১৮০টি প্রিমিয়ারমেগা স্টল, ১০টি প্রিমিয়ার গোল্ড স্টল, ১০টি প্রিমিয়ার স্টল,৬টি স্টান্ডার্স, ২টি রেস্টুরেন্ট ,পাটনার -  কান্ট্রি থাই জোন ও ৪টি আলাদা জোন নিয়ে ৪৫০টির অধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। কান্ট্রি থাই জোন ৪হাজার৫শত বর্গফুট জায়গা নিয়ে মেলায় অংশগ্রহণ করছে। ২৪ হাজার  বর্গফুট জায়গা নিয়ে ভারত ,ইরান ও কোরিয়া মেলায় অংশগ্রহণ করছে।মেলার প্রবেশ মুল্য ১২টাকা।  মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। অনাকাংখিত দুর্ঘটনা মোকাবেলায় ফায়ার সাভিসের একটি টিম কাজ করবে। নিরাপত্তায় ২৪ ঘন্টা প্রাইভেট সিকিউরিটি থাকবে,মেলা প্রাঙ্গনে তিন শিফটে পুলিশবাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে। র্যা ব ও গোয়েন্দা সংস্থার সদস্যগণ নিরাপত্তার কাযক্রম পর্যবেক্ষন করবেন।
তিনি আরো জানান,মেলা চলাকালিন সংশ্লিষ্ট মন্ত্রাণালয়ের মন্ত্রী, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত , হাইকমিশনার ও সরকারী কর্মকর্তাবৃন্দ মেলা পরিদর্শন করবেন। মেলা বিনামূল্যে বিশ্ব সাহিত্য কেন্দ্র, সন্ধানী, র্যা ড(রাইট একশন ফর ডিজএবিলিটি) ইসলামী ব্যাংক হাসপাতাল, এপিক হেলর্থ কেয়ার,পুলিশের সেবা বুথ। আর্থিক-লেনদেনের জন্যে সান্ডার্স ব্যাংক লি: অস্থায়ী শাখা খোলা হচ্ছে। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলা উদ্ভোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি এমপি,বিশেষ অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল এমপি, এম এ লতিফ এমপি বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দি চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ও মেলা কমিটির উপদেষ্টা মাহবুবুল আলম,কো-চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদসহ চেম্বার ও মেলা কমিটির পরিচালক বৃন্দ।


এসএসসিতে চট্টগ্রাম বোর্ডে গড় পাসের হার ৭৮.১১
   এসএসসিতে চট্টগ্রাম বোর্ডে গড় পাসের হার ৭৮.১১

শিক্ষামন্ত্রীর কাছে এসএসসি ও সমমানের ফল হস্তান্তরএসএসসি ও সমমান পরীক্ষায় ফল প্রকাশ হয়েছে। এ বছর চট্টগ্রাম বোর্ডে গড় পাসের হার ৭৮.১১। জিপিএ ফাইভ পেয়েছে ৭ হাজার ৩৯৩ জন শিক্ষার্থী।


বিস্তারিত




আজকের সকল সংবাদ

  বিজ্ঞাপন প্যানেল

  সম্পাদকীয়

  অনলাইন জরিপ

  পুরনো সংখ্যা


 



  বিজ্ঞাপন প্যানেল