logo
৪ পৌষ ১৪২৫ - ১০ রবিউস সানি ১৪৪০ - Dec 18, 2018 - Tue

   শিক্ষাঙ্গন

সাংবাদিক ও নারী শিক্ষার্থীকে জবিতে মারধর

সাংবাদিক ও নারী শিক্ষার্থীকে জবিতে মারধর


নিউজ ডেস্ক : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি)চ্যানেল নাইন এর স্টাফ রিপোর্টার রিয়াজ রহমানসহ তার কয়েকজন সহপাঠিকে মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের একদল কর্মীর বিরুদ্ধে। হামলায় নারী শিক্ষার্থীসহ কয়েকজন আহত হয়েছেন।


বৃহস্পতিবার সকাল ৮টা ৩০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের দুর্জয় বাসে এ ঘটনা ঘটে।
মারধরের শিকার সবাই বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের মাস্টার্স প্রথম সেমিস্টারের শিক্ষার্থী।
আহতদেরকে প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয়েছে।
ঘটনার শিক্ষার্থীরা জানান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রিয়াজসহ তার সহপাঠীরা দুর্জয় বাসের ভিতরে বসে পড়াশুনা করার সময় ১২তম ব্যাচের ছাত্রলীগের বেশ কয়েকজন কর্মী তাদেরকে আসন থেকে উঠে যেতে বলে। কারণ হিসেবে তারা ঐ আসনগুলোতে তাস খেলবে বলে জানায়।
তাদের ছাত্রত্ব সম্পর্কে জানতে চাইলে তারা নিজেদের ছাত্রলীগ কর্মী বলে পরিচয় দেয়। এসময় তারা শিক্ষার্থীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। গালাগালির এক পর্যায়ে তাদের হামলায় নারীসহ তিন শিক্ষার্থী আহত হন।
কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ১২তম ব্যাচের শিক্ষার্থী মুসফিক খান আদর এর নেতৃত্বে দর্শন বিভাগের ১২ তম ব্যাচের মেহেদি, ম্যানেজমেন্ট ১২তম ব্যাচের শান্ত ও শিবলি, প্রাণিবিজ্ঞান ১২তম ব্যাচের ফুয়াদ এবং ভূগোল ও পরিবেশ বিভাগের ১২ ব্যাচের পার্থসহ অঙ্গাতনামা কয়েকজন ছাত্রলীগ কর্মী এ হামলা চালায় বলে অভিযোগ পাওয়া যায়।

এদিকে, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি মো. তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের দাবি, হামলাকারীরা ছাত্রলীগের কোনো পদে নেই।
জবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, ‘তারা ছাত্রলীগের কেউ নয়। ছাত্রলীগের নাম ব্যবহার করে তারা হামলা চালিয়েছে।’
হামলাকারীদের বিচারের দাবিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. শাহ মো নিস্তার জাহান কবিরসহ বেশ কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দেন।




আজকের সকল সংবাদ

  বিজ্ঞাপন প্যানেল



  সম্পাদকীয়

  অনলাইন জরিপ

  পুরনো সংখ্যা


 



  বিজ্ঞাপন প্যানেল